Tuesday, April 6, 2021

মাওলানা নিয়ে মতামত

ফেসবুক খুললেই মাওলানা মুঃ মামুনুল হক বিতর্ক ।পক্ষে -বিপক্ষে নানা স্ট্যাটাস,স্ক্রিনশট, ভিডিও, ফাঁস হওয়া ফোনালাপ। তাই আমি ঠিক করেছি এ প্রসঙ্গে আমিও কিছু বলব। নিশ্চুপ নিরপেক্ষতা আর ধরে রাখতে পারলাম না। আমার মূল্যবান মন্তব্য জাতির শোনা দরকার আছে। তাই মৌনতা ভেঙে এ প্রসঙ্গে লিখতে বসলাম। আমি যেটা সঠিক মনে করব বা যেটা আমার কাছে যুক্তির বিচারে ন্যায় মনে হবে, সেটাই বলব। তাই আপনি যে দলেরই হন না কেন, যে আদর্শের অনুসারী হন না কেন, আমার তাতে কিছু যায় আসে না। আমার কথা আপনার বিপক্ষে গেলে আপনি আশাহত হতে পারেন। আবার পক্ষে গেলে পুলক অনুভব করতে পারেন। আমি আসলে আপনার আদর্শের বিচারে আমার কথা সাজাব না। আমি তাই বলব যা আমার বিবেক আমাকে বলতে বলবে। আমি তাই বলব যা আমার চিন্তাশীল মনের গভীর থেকে বের হয়ে আসবে। তাই আপনারা নিজ দায়িত্বে আমার কথার ব্যাখ্যা - বিশ্লেষণ করবেন।

এখন মূল বক্তব্যে আসা যাক। দয়া করে মনোযোগ সহকারে মাওলানা মামুনুল হক বিষয়ে আমার গুরুত্বপূর্ণ মন্তব্য পড়ুন। যারা টয়লেটে বসে আমার লেখাটি পড়ছেন, তারা দয়া করে আগে প্রাকৃতিক কাজটি শেষ করুন। এত গুরুত্বপূর্ণ লেখাটি টয়লেটে বসে পড়া ঠিক না। তাতে আমার লেখার ভাবগাম্ভীর্যকে চরম অপমান করা হবে। আর অনুগ্রহ করে যাদের বাড়িতে বাচ্চাকাচ্চা কান্নাকাটি করছে তারা এই ভ্যা ভ্যা না থামিয়ে স্ট্যাটাসটি পড়বেন না। কেননা অন্যদিকে মনোযোগ থাকলে আপনি আমার গুরুত্বপূর্ণ কথার ভুল ব্যাখ্যা করবেন। সেই ব্যাখ্যাটি স্ট্যাটাস আকারে ভাইরাল হলে দাঙ্গা - হাঙ্গামা বেঁধে যেতে পারে। তাই সবচেয়ে ভালো হয় একা একা দরজা বন্ধ করে দিয়ে, এক-দুই মিনিট চোখ বন্ধ রেখে সম্পূর্ণ মনোযোগকে এককেন্দ্রিক করে আমার স্ট্যাটাসটি পড়ুন। আর চোখে যাদের পাওয়ারের সমস্যা আছে, তারা অবশ্যই
চশমা পরে নিবেন। না হলে অক্ষর ওলট-পালট হয়ে গিয়ে আমার গুরুত্বপূর্ণ বক্তব্যটি ভুলভাবে আপনার স্ক্রিনে ধরা দিবে।

আমি আসলে প্রসংগ থেকে একটু দূরে সরে গিয়েছি। আর কথা না বাড়িয়ে সরাসরি মামুনুল হক বিষয়ে কথা বলাই ভালো হবে। আপনারা অত্যন্ত ধৈর্য ধারণ করে মূল কথাটি জানার জন্য এই পর্যন্ত পাঠ করেছেন। তাই আপনাদেরকে হতাশ করে আর কথা বাড়াবো না। শুধু মাওলানা সাহেবকে নিয়েই বলব। তবে একটি কথা না জানালেই নয়৷ বয়স বাড়ার সাথে সাথে আমার এই বদ অভ্যাসটিও বেড়ে গেছে। একটি বিষয়ে বলতে যেয়ে বিভিন্ন প্রসঙ্গে চলে যাই। আপনাদের অনেকেরই হয়ত এ অভ্যাসটি আছে। যাহোক, আমার এ বদভ্যাসটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখলে কৃতার্থ হব।

হ্যাঁ, এই বার আর বৃথা বকবকানি নয়। এইবার সাম্প্রতিক সময়ের হট টপিক মাওলানা মামুনুল হকের নারায়ণগঞ্জ রিসোর্টের ঘটনার নানা দিক নিয়ে এখন আলোচনা করব। তবে এই মূহুর্তে একটা সমস্যা দেখা দিয়েছে। রাত দশটায় আমার একটা জরুরি ফোন আসবে। এদিকে মোবাইলের চার্জ কেরোসিনহীন চেরাগের মত নিভু নিভু করছে। তাই বলছি, আমার গুরুত্বপূর্ণ মন্তব্যটি অন্য একটি স্ট্যাটাসে বিস্তারিত তুলে ধরব। এবারের মত মাফ করবেন।

0 comments:

Post a Comment